‘ভারতকে মোকাবিলা করতে প্রস্তুত পাকিস্তান’

85

বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট আসর মাঠে গড়াবে আগামী মাসে। এই আসরের লিগ পর্বে মুখোমুখি হবে এ অঞ্চলের সবচেয়ে ফেভারিট দুই দল পাকিস্তান ও ভারত। বিশ্বকাপে এ দুই দলের লড়াই নিয়ে এখনই আলোচনা শুরু হয়ে গেছে। শুরু হয়ে গেছে কথার লড়াই।

পাকিস্তান ক্রিকেট অধিনায়ক সরফরাজ আহমেদ বলেন, আন্তর্জাতিক অঙ্গনে যে কোনো পর্যায়ে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে মোকাবিলা করতে প্রস্তুত আমরা। আসন্ন বিশ্বকাপেও তার কোনো ব্যতিক্রম হবে না। ক্রিকেট মাঠে ভারতকে মোকাবিলা করতে পাকিস্তান কখনোই পিছপা হয় না।’ ‌ তিনি আরও বলেন, ভারতের বিপক্ষে খেলতে আমরা সব সময় প্রস্তুত, হোক সেটা দ্বিপক্ষীয় সিরিজ কিংবা বিশ্বকাপ। তবে তারা হয়তো অন্য কিছু ভাবতে পারে।

আগামী ১৬ জুন বিশ্বকাপে ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। দল সম্পর্কে সরফরাজ বলেন, মিডল-অর্ডারে দলের ব্যাটিং অর্ডারের নেতৃত্ব দেবেন বাবর আজম। তাকে সহায়তা করবে হারিস সোহেল, হাফিজ ও শোয়েব মালিক। সেখানে সঙ্গে আমিও আছি।

পাকিস্তানের বিশ্বকাপ জয়ের সম্ভাবনা সম্পর্কে আত্মবিশ্বাসী অধিনায়ক বলেন, আশা করছি চ্যাম্পিয়ন হতেই আমরা সেখানে যাব।

টুর্নামেন্টে দলে অতিরিক্ত দু-তিনজন খেলোয়াড় রাখা হবে বলেও নিশ্চিত করেন তিনি, ‘বিশ্বকাপের ১৫ সদস্যের দল ছাড়াও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য আমরা অতিরিক্ত দুই অথবা তিনজন অতিরিক্ত খেলোয়াড় নেব। এটা খেলোয়াড়দের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে সহায়ক হবে।’

তিনি ফিটনেস পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান উইকেটরক্ষক এ ব্যাটসম্যান। সরফরাজ আরো বলেন, ‘ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হওয়াটা যেকোনো খেলোয়াড়ের জন্যই গুরুত্বপূর্ণ। হোক সেটা মোহাম্মদ আমির কিংবা অন্য যে কেউ। ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণরাই কেবল দলে জায়গা পাবে।’

সূত্র বাংলাদেশ প্রতিদিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here