Home সরকার সঠিকভাবে দায়িত্ব পালন করে জাতিকে সুষ্ঠ নির্বাচন উপহার দিন

সঠিকভাবে দায়িত্ব পালন করে জাতিকে সুষ্ঠ নির্বাচন উপহার দিন

জাতিকে সুষ্টু নির্বাচন উপহার দিতে জেলা প্রশাসকদের (ডিসি) প্রতি সঠিক সময়ে সঠিকভাবে দায়িত্ব পালন করার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ বৃহস্পতিবার বিকেলে সচিবালয়ে ডিসি সম্মেলনের তৃতীয় ও শেষ দিনে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত আলোচনায় তিনি এ আহ্বান জানান।

পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আসাদুজ্জামান খান কামাল বলেন, ডিসিদের বলা হয়েছে, নির্বাচন আসছে, নির্বাচন কমিশন নির্বাচনের তারিখ ঘোষণা করলেই শান্তি-শৃঙ্খলা রক্ষায় নিরাপত্তা বাহিনী কাজ করবে, তারা যথেষ্ট প্রস্তুত রয়েছে। তাদের সক্ষমতাও যথেষ্ট বৃদ্ধি পেয়েছে। নির্বাচন গ্রহণের জন্য তাদের যতখানি জনবল ও লজিস্টিকস সহায়তা দরকার, তা দেওয়া হচ্ছে এবং বাকিটা দেওয়া হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তাঁদের (ডিসি) আহ্বান জানিয়েছেন একটি সুষ্টু নির্বাচন পরিচালনা করার জন্য এবং জাতিকে সুষ্ঠু নির্বাচন উপহার দেওয়ার জন্য তাঁদের দায়িত্বটা যেন তাঁরা সঠিক সময়ে সঠিকভাবে পালন করেন।’

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, জেলা প্রশাসকদের পক্ষ থেকে সীমান্তে কাঁটাতারের বেড়া দেওয়ার কথা বলা হয়েছে। তবে সরকার কাঁটাতারের চেয়ে সীমান্তে সড়ক তৈরিতে প্রাধান্য দিচ্ছে। যাতে এক বিওপি থেকে আরেক বিওপিতে দ্রুত মোটরসাইকেলে যাতায়াত করা যায়। এ জন্য প্রকল্প নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত মঙ্গলবার তিন দিনব্যাপী এই ডিসি সম্মেলন শুরু হয়; যা আজ শেষ হলো।

সূত্রঃ প্রথম আলো

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here