Home পাকিস্তান দেশে ফিরেই গ্রেপ্তার হচ্ছেন নওয়াজ শরীফ

দেশে ফিরেই গ্রেপ্তার হচ্ছেন নওয়াজ শরীফ

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ ও তার মেয়ে মরিয়ম নওয়াজ আজ গ্রেপ্তার হতে পারেন। তাদেরকে কারাগারে নিয়ে যাওয়ার জন্য বিমানবন্দরে হেলিকপ্টার প্রস্তুত রাখা হচ্ছে বলে জানিয়েছে ডন অনলাইন।

লন্ডনে চারটি বিলাসবহুল ফ্ল্যাট কেনাকে কেন্দ্র করে নওয়াজ শরিফের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনা হয়।  ৬ জুলাই ওই মামলায় পাকিস্তানের দুর্নীতি দমন আদালত নওয়াজকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছে। আর অবৈধ কর্মকাণ্ডে উৎসাহ দেওয়ার অভিযোগে নওয়াজ কন্যা মরিয়মকে দেওয়া হয়েছে সাত বছরের কারাদণ্ড। স্ত্রী কুলসুমের ক্যান্সারের চিকিৎসা করাতে এতোদিন লন্ডনে ছিল নওয়াজ পরিবার। রায় ঘোষণার পর পাকিস্তানে ফেরার ঘোষণা দিয়েছিলেন নওয়াজ।

ডন অনলাইন জানিয়েছে, ইতিহাদ এয়ারওয়েজের একটি উড়োজাহাজে করে লন্ডন থেকে বৃহস্পতিবার রওনা দিয়েছেন নওয়াজ ও মরিয়ম। এর আগে লন্ডনের হাসপাতাল থেকে মা কুলসুম নওয়াজের কাছ থেকে বিদায় নেওয়ার আবেগঘন একটি ছবি টুইটারে পোস্ট করেছেন মরিয়ম।

শুক্রবার আবু ধাবি হয়ে তাদের উড়োজাহাজটি স্থানীয় সময় বিকেল ৬ টা ১৫ মিনিটে লাহোরের আল্লামা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। সেখান থেকে নওয়াজ ও মরিয়মকে হেলিকপ্টারে করে ইসলামাবাদে নিয়ে যাওয়া হবে এবং সেখান থেকে তাদের নিয়ে যাওয়া হবে আদিয়ালা কারাগারে।

সূত্রঃ রাইজিংবিডি ডট কম

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here