Home ক্রিকেট ধর্ষণকাণ্ড থেকে রেহাই, গুনাথিলাকা ৬ ম্যাচ নিষিদ্ধ

ধর্ষণকাণ্ড থেকে রেহাই, গুনাথিলাকা ৬ ম্যাচ নিষিদ্ধ

দ্বিতীয়বারের মতো ছয় ম্যাচের নিষেধাজ্ঞার কবলে শ্রীলঙ্কান ব্যাটসম্যান ধানুষ্কা গুনাথিলাকা। শুক্রবার লঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিষেধাজ্ঞার বিষয়টি নিশ্চিত করেছে।

গত ২১ জুলাই রাতে তাকে সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয় শ্লীলতাহানির অভিযোগে। কিন্তু লঙ্কান ক্রিকেট বোর্ড সেদিনও নিশ্চিত করেনি ঠিক কি কারণে তাকে নিষিদ্ধ করা হয়েছে। আজ সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয় আচরণবিধি ভঙ্গের দায়ে এই শাস্তি দেয়া হয়েছে গুনাথিলাকাকে।

এদিকে লঙ্কান গণমাধ্যমের দাবি, কিছুদিন আগে নরওয়ের দুই তরুণী ও এক শ্রীলঙ্কান বন্ধুকে নিয়ে হোটেল রুমে যান গুনাথিলাকা। এর মধ্যে এক তরুণী অভিযোগ তোলে গুনাথিলাকার বন্ধু তাকে হোটেলরুমে ধর্ষণ করেছে। পরে এ ঘটনায় দেশটির পুলিশ গুনাথিলাকার ওই বন্ধুকে গ্রেফতার করে।

এ অভিযোগের পর গুনাথিলাকাকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ ঘোষণা করে শ্রীলঙ্কা বোর্ড। পরে পুলিশ তদন্তে জানায়, ধর্ষণে জড়িত নয় এ ব্যাটসম্যান। তবে শ্রীলঙ্কার বোর্ডের নিয়ম অনুযায়ী, হোটেল রুমে কোনো অতিথি নিয়ে আসা যাবে না। সে কারণেই তাকে ৩ ম্যাচ নিষিদ্ধ করা হয়।

গত বছরের শেষ দিকে অনুশীলনে দেরি করে আসার শাস্তি হিসেবে আগেই ৩ ম্যাচের নিষেধাজ্ঞা ছিল তার। তবে তখন তিনি বেচে গেলেও এবার সে শাস্তিও যোগ হয়েছে।

উল্লেখ্য, কলম্বো টেস্টে গুনাথিলাকা প্রথম ইনিংসে করেন ৫৭ ও দ্বিতীয় ইনিংসে ৬১ রান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here